Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!
বাংলাদেশ, , মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯

ইচ্ছা ছিল বিসিএস ক্যাডার প্রশাসনে যাওয়ার-মুন্না চৌধুরী

সিএনবি ডেস্ক  ২০১৯-০১-০৬ ০২:৫১:৩৩  

 

ইচ্ছে ছিলো বিসিএস ক্যাডার হয়ে প্রশাসনে যাওয়ার, সাধারণ মানুষের সার্বিক নিরাপত্তা দেয়ার, কিন্তু রাজনীতিক পরিবারে জন্ম যার সে কি নির্দিষ্ট একটা সরকারি পদে নিজেকে অাবদ্ধ করে ধরে রাখতে পারবে? নিশ্চয়ই অাল্লাহ সর্বোত্তম পরিকল্পনাকারী, তাই হয়তো রাজনীতিতে অামার এই সক্রিয়তা।

পিতা মনিরুল অালম চৌধুরীর সততা দেখেছি, বঙ্গবন্ধুর একজন অাদর্শ কর্মী এবং সাধারণ মানুষের অাস্থাভাজন হিসেবে যিনি নিজেকে বিলিয়ে দিতে সবসময় প্রস্তুত, ছিলেন সদর উপজেলা অাওয়ামীলীগের সফল সভাপতি, যিনি ভোগ নয়, ত্যাগের রাজনীতিতেই বিশ্বাসী।
সাধারণ মানুষের জন্য নিখুঁত ভালোবাসা দেখেছি বড় ভাই টিপু সুলতানের মাঝে, যিনি সরকারস্বীকৃত চট্টগ্রাম বিভাগের শ্রেষ্ঠ চেয়ারম্যান।

পিতা এবং বড় ভাইয়ের সুবাধে সাধারণ মানুষের সাথে মিশে একাকার হয়ে বুঝেছি পৃথিবীতে ভালোবাসার চেয়ে বড় শক্তি কিছুই হতে পারে না।

বন্যার্ত পানিবন্দী মানুষদের উদ্ধার করে, অভুক্ত ক্ষুধার্তদের খাবার খাইয়ে যে অানন্দ অামি পেয়েছি, কোটি টাকা এর কাছে অর্থহীন।

মা-বাবা হারা এতিম হাফেজদের ঈদের কাপড় কিনে দেয়ায় তাদের মধ্যে যে কৃতজ্ঞতার ছাপ দেখেছি, পৃথিবীর সকল বিলাসিতা এর কাছে তুচ্ছ।

এলাকার সাধারণ মানুষকে হয়রানি কিংবা উস্কানিমূলক মামলা হামলা থেকে বাঁচিয়ে, নিরাপদ জীবনযাপনের যে রক্ষাকবচ তৈরি করে সাধারণ মানুষের যে স্বস্তির নিঃশ্বাস লক্ষ্য করেছি, এ অামার এক হিমালয় সমান প্রাপ্তি।

সাধারণ কৃষকদের মাঝে ন্যায্য মূল্যে সার প্রাপ্তির যে অবাধ সুযোগ নিশ্চিত করেছি (যদিওবা কিছু লোভী ব্যবসায়ীরা অামাকে পছন্দ করে না) তাদের মুখে হাসি ফুটিয়ে যে তৃপ্তি অামি পাই, এতে অামার পাওয়া হয়ে যাই।

যখন সাধারণ মানুষের মুখে বলতে শুনি, স্কুল-মাদ্রাসা থেকে ঝরে পড়া ছেলেটি মুন্নার সাথে মিশে নতুন করে পড়ালেখা শুরু করে এসএসসি/দাখিল পাস করেছে, তখন অামি অানন্দে চোখের জলে ভাসি।

যখন শুনা যাই, অাল্লাহর রহমত অার মুন্না উছিলা
হিসেবে না থাকলে অসহায় মেয়েটির বিয়ের খরচ মেটানো যেতনা, তখন অামি প্রকৃত ভালোবাসার স্বাদ খুঁজে পাই।

অামি মুন্না চৌধুরী, সাধারণ জনগণের জন্য নিজেকে উৎসর্গ করতে চাই, অামৃত্যু জনগণের পাশে থাকতে চাই, ভাই, বন্ধু, সন্তান ও অভিভাবক হিসেবে।

মুন্না চৌধুরী
সাধারণ সম্পাদক, বাংলাদেশ ছাত্রলীগ, সদর উপজেলা, কক্সবাজার।।

 

মন্তব্য করুন

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন


ফেইসবুকে আমরা

বিজ্ঞাপন