Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!
বাংলাদেশ, , মঙ্গলবার, ১৮ জুন ২০১৯

স্থানীয়রা আজ অসহায়..!! (প্রসঙ্গ কক্সবাজার)

সিএনবি ডেস্ক  ২০১৯-০৬-১২ ১৩:৫৯:০৭  

বিশ্বের দীর্ঘতম পর্যটন নগরী কক্সবাজার জেলার স্হানীয় জনগণ দিন দিন অসহায় হয়ে পড়ছে।ধ্বঃস হয়ে যাচ্ছে প্রাকৃতিক পরিবেশ। লক্ষ লক্ষ পর্যটক যে মনোরম পরিবেশ উপভোগ করতে দেশ-বিদেশ থেকে আসে তা ধীরে ধীরে বিলীন হয়ে যাচ্ছে। আপনারা জানেন যে, কক্সবাজারের যে সৌন্দর্য মন্ডিত দৃশ্যমান স্পট রয়েছে তার বেশিরভাগ হচ্ছে সবুজ গাছপালা বেষ্টিত পাহাড়। উখিয়া-টেকনাফের বিরাট একটি পাহাড়ী এলাকায় বর্তমানে রোহিঙ্গাদের বসবাস। পানের ছরা আর হিমছড়ির পাহাড় এখন বাংলাদেশ সেনাবাহিনীর দখলে, সোনাপাড়া আর ইনানীর অধিকাংশ জায়গায় দখল হয়ে গেছে ঢাকা সহ অন্যান্য বিভাগের লোকদের নিকটে, কক্সবাজার শহরের প্রাণকেন্দ্র সৈকতের আশেপাশের ৯০ ভাগ জায়গার মালিক কক্সবাজারের বাইরের লোকের, গণফূর্ত মন্ত্রনালয়ের দখলে রয়েছে বেশ কিছু গুরুত্বপুর্ণ জায়গা, সরকারী কর্মকর্তাদের থাকার জন্য রেস্ট হাউস আর গেস্ট হাউজে চলে গেছে আরও কিছু গুরুত্বপুর্ণ জায়গা। এভাবে যদি রোহিঙ্গা, সেনাবাহিনী, আমলা আর আউট ডিস্ট্রিকের লোকদের হাতে এ পর্যটন জেলার সব জায়গা দখল হয়ে যায় তাহলে , লক্ষ লক্ষ পর্যটক কিসের আশায় কক্সবাজার আসবে কখনো কি ভেবে দেখেছেন…??

শতাব্দীর পর শতাব্দী যাদের উক্ত এলাকায় বসবাস তাদের অদূর ভবিষ্যত কেমন হবে তা কি ভাবা সরকারের উচিত না…???


তাই আমি মাননীয় প্রধানমন্ত্রীর কাছে বিনীত প্রার্থন করছি, কক্সবাজারের প্রাকৃতিক পরিবেশ যেভাবে বিপর্যয় আর গুরুত্বপূর্ণ জায়গাগুলো যেভাবে দখল হয়ে যাচ্ছে তা থেকে কক্সবাজারবাসীকে রক্ষা করলে আমরা আপনার নিকট চিরকৃতজ্ঞ থাকব।ধন্যবাদ।।

 

ইকবাল হোছাইন

কেন্দ্রীয় সহ-সভাপতি

বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদ

মন্তব্য করুন

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন


ফেইসবুকে আমরা

বিজ্ঞাপন