Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!
বাংলাদেশ, , মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯

প্রেমিকাকেই বিয়ে করছেন সিয়াম

সিএনবি ডেস্ক  ২০১৮-১২-১৫ ২১:১৪:৪৭  

ডেস্ক নিউজঃ

বন্ধুর বোন অবন্তীর সঙ্গে নয় বছরের পরিচয় চিত্রনায়ক সিয়ামের। আর সাত বছর তাঁদের মধ্যে প্রেমের সম্পর্ক। এবার এই সম্পর্ক স্থায়ী রূপ পেতে যাচ্ছে। জীবনসঙ্গী হিসেবে তাঁরা দুজন শুরু করছেন সংসারজীবন। এর মধ্য দিয়ে চলচ্চিত্রের এ সময়ের আলোচিত নায়ক সিয়াম আহমেদের জীবনের নতুন অধ্যায় শুরু হচ্ছে। গতকাল শুক্রবার রাতে রাজধানীর বারিধারায় কনে শাম্মা রুশাফি অবন্তীর বাসায় কনে পক্ষের গায়েহলুদের অনুষ্ঠান হয়েছে। আজ শনিবার সন্ধ্যায় বর সিয়ামের রাজারবাগের বাসায় আরেকটি গায়েহলুদের অনুষ্ঠান হবে। আগামীকাল ১৬ ডিসেম্বর রাজধানীর এক রেস্তোরাঁয় দুই পরিবারের ঘনিষ্ঠজনদের উপস্থিতিতে তাঁদের আক্দ হবে। প্রথম আলোকে বিয়ের ব্যাপারটি নিশ্চিত করেছেন সিয়াম আহমেদ নিজেই।

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় থেকে হিউম্যান রিসোর্স বিষয়ে স্নাতক শেষ করেছেন অবন্তী। এখন একটি বেসরকারি প্রতিষ্ঠানে ইন্টার্নি করছেন। বিশ্ববিদ্যায়ের প্রথম বর্ষ থেকে তাঁদের দুজনের পরিচয়। অন্যদিকে মা-বাবার একমাত্র ছেলে সিয়াম পড়াশোনায়ও ভীষণ মেধাবী। মা-বাবার ইচ্ছায় ২০১০ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ে হিসাববিজ্ঞান বিভাগে ভর্তি হন। কিন্তু পরের বছর ইউনিভার্সিটি অব লন্ডনে ভর্তি হয়ে সেখান থেকে আইন বিষয়ে স্নাতক সম্পন্ন করেন। যুক্তরাজ্য থেকে বার অ্যাট ল শেষ করে দেশে ফিরে অভিনয়ে পুরোদস্তুর জড়িয়ে পড়েন।

চার বছর আগে ‘ভালোবাসা ১০১’ নাটকের মধ্য দিয়ে অভিনয়জীবন শুরু সিয়ামের। তারও দুই বছর আগে থেকে বিজ্ঞাপনচিত্রের কাজ করছেন তিনি। তবে চলচ্চিত্রে এসে বেশি সফলতা পেয়েছেন সিয়াম। প্রথম সিনেমা ‘পোড়ামন ২’ দিয়ে দর্শক হৃদয়ে জায়গা করে নেন। সম্প্রতি মুক্তি পাওয়া ‘দহন’ ছবিটি সিয়ামের জনপ্রিয়তা আরও বহুগুণ বাড়িয়ে দেয়। চলচ্চিত্রসংশ্লিষ্ট অনেকের মতে, বাংলাদেশের সিনেমায় নির্ভরতার একটি নাম হতে পারে সিয়াম। শুধু অভিনয় নয়, সিয়ামের ব্যক্তিত্বও চলচ্চিত্রের সবাইকে মুগ্ধ করে।

নতুন জীবন শুরুর আগে প্রথম আলোকে সিয়াম বলেন, ‘জীবনের শেষ দিন পর্যন্ত আমরা একসঙ্গে থাকব, এমন ভাবনা থেকে আমাদের সম্পর্কের শুরু। তার থেকেও বড় ব্যাপার হচ্ছে, সম্পর্কগুলো এখন এতটাই ভঙ্গুর হয়ে গেছে, সেখান থেকে একটা সম্পর্ক সাত বছর ম্যানটেইন করা, আর এবার নতুন জীবন শুরুর সিদ্ধান্ত নেওয়া সত্যিই সবার দোয়া ও আল্লাহর ইচ্ছা ছাড়া সম্ভব না। আমি যে পেশায় আছি, সেখানে তো আরও বেশি কঠিন। আমি সব সময় যে বিষয়টা দেখেছি, অবন্তী আমার প্রতি যতটা শ্রদ্ধাশীল তার চেয়েও বেশি আমার পেশার প্রতি। আমি যা করছি, সবকিছুতে সে সাপোর্ট করেছে। আমার প্রথম সিনেমায় কাজ করার আগে অনেক বেশি উৎসাহ দিত। অবন্তী যে সাপোর্ট আমাকে করে আসছে, এভাবে থাকলে পেশাগত ও ব্যক্তিজীবন দুই জায়গায় হয়েতো ভালো কিছু করতে পারব। একজন পুরুষের সফলতার পেছনে তাঁর জীবনসঙ্গীর সমর্থন বড় ভূমিকা রাখে। তেমনি নারীর ক্ষেত্রেও জীবনসঙ্গীর সমর্থন খুব জরুরি।’

‘পোড়ামন ২’ ও ‘দহন’ ছবি দিয়ে তরুণ প্রজন্মের আগ্রহের কেন্দ্রবিন্দুতে আছেন সিয়াম। এ সময়ের জনপ্রিয় একজন নায়কের বিয়ে এত চুপিসারে কেন? সিয়াম বললেন, ‘এটা একেবারেই ঘরোয়া আয়োজন। আমাদের দুই পরিবার চেয়েছে, নিজেদের মতো করে আয়োজনটি করতে। হুটহাট করেই সিদ্ধান্ত। তাই আমার অঙ্গনের কাউকে বিয়েতে দাওয়াত দিতে পারিনি। নতুন বছর সুবিধাজনক একটি সময়ে সবাইকে দাওয়াত দিয়ে একটি অনুষ্ঠানের কথা আমরা ভেবেছি। আপাতত, আমাদের নতুন জীবন শুরুর আগে সবার কাছে দোয়া চাই।’

এদিকে আগামী বছরের ৮ ফেব্রুয়ারি সিয়াম অভিনীত তৃতীয় ছবি ‘ফাগুন হাওয়ায়’ মুক্তি পাবে। তৌকীর আহমেদ পরিচালিত ইমপ্রেস টেলিফিল্মের ছবিতে বায়ান্নর ভাষা আন্দোলনের একজন সক্রিয় যোদ্ধার ভূমিকায় অভিনয় করছেন সিয়াম। ছবিতে তাঁর নায়িকা নুসরাত ইমরোজ তিশা।

মন্তব্য করুন

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন


ফেইসবুকে আমরা

বিজ্ঞাপন