Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!
বাংলাদেশ, , মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯

ক্যাম্পাসে IIUC ছাত্রলীগ নেতা জুবায়ের ইসলাম ডলারের উপর শিবিরের হামলা

সিএনবি ডেস্ক  ২০১৯-০৫-০৮ ১৭:৩১:৪৩  

নিজস্ব প্রতিবেদকঃ

ছাত্রলীগ নেতা জুবায়ের ইসলাম ডলারের উপর শিবিরের হামলা ৷

আজ ৮ই মে, রোজ (বুধবার) আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের তাড়িত ও তড়িৎযন্ত্র প্রকৌশল অনুষদের কতিপয় অসাধু ও জামায়াতপন্থী শিক্ষক একই অনুষদের কতিপয় শিক্ষার্থীদের ছাত্রলীগের বিভিন্ন যৌক্তিক দাবী আদায়ের আন্দোলনে অংশগ্রহণ করায় তাদেরকে মানসিক হেনস্থাসহ ছাত্রত্ব বাতিলের হুমকি দেন।

এই কতিপয় শিক্ষকদের মধ্যে উল্লেখ্যযোগ্য হলেন অধ্যাপক মোঃ দেলোয়ার হোসাইন, সহকারী অধ্যাপক শাফায়েত আহমেদ ও আবদুল কাদের, প্রভাষক নাজমুস সাকিব।

এরা বিভিন্ন সময় জামায়াত শিবির, হিজবুত তাহরীর ও দ্বীন ফর এক্সট্রিমের মত বিভিন্ন নিষিদ্ধ সংগঠনের ফান্ডে নিয়মিত মাশোহারা প্রদান করেন, সেই সাথে এইসব সংগঠনের যোগ দেওয়ার জন্য সাধারণ শিক্ষার্থীদের বিভিন্নভাবে উদ্বুদ্ধ করেন, এমনটাই অভিযোগ শিক্ষার্থীদের। বিশ্ববিদ্যালয় প্রশাসনকে এই ব্যাপারে অবহিত করা হলেও নেওয়া হয়নি কোন কার্যকর পদক্ষেপ।

“উল্লেখ্য যে, ব্যবসা প্রশাসন অনুষদের প্রভাষক মোঃ ওমর শরীফ বঙ্গবন্ধুকে কটুক্তি করায় ও পাঠদানকালে রাষ্ট্র বিরুধী বক্তব্য দেওয়ায় ছাত্রলীগের কঠোর দাবীর মুখে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাকে বহিষ্কার করতে বাধ্য হয়। এই ঘটনার প্রেক্ষিতে পরবর্তীতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ছাত্রলীগের ২৭ জন নেতাকর্মীকে বহিষ্কার করে।

বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের প্রতি এহেন আচরণের প্রতিবাদে ছাত্রলীগ নেতৃবর্গ ইফতারের আগে প্রশাষনের সাথে বৈঠক করে ৷

পরবর্তিতে ইফতারের পর সিদ্ধান্ত জানানো হবে বলে ছাত্রলীগ নেতা জুবায়ের ইসলাম ডলারকে ডেকে পাঠানো হয় ৷ ছাত্রদের পক্ষে ওই ছাত্রলীগ নেতা যাবার পথে তার উপর অতর্কিত হামলা করে মুখোশধারী শিবিরের সন্ত্রাসীরা ৷

পরবর্তিতে সাধারন শিক্ষার্থীরা ছুটে গিয়ে জুবায়ের ইসলাম ডলার ও ছাত্রনেতা হাসান হাবীব মুরাদকে আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে প্রেরন করেন ৷

ঘটনার পরপরই বাংলাদেশ ছাত্রলীগ আই আই ইউ সি শাখা তাৎক্ষণিকভাবে প্রতিবাদ মিছিল বের করে এবং আগামী কাল বৃহত্তর আন্দোলনের ডাক দেয় ৷

শেষ খবর পাওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয় কেম্প্যাস উত্তপ্ত ও শিক্ষার্থীরা নিরাপত্তা শঙ্কায় ভুগছে ৷

মন্তব্য করুন

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন


ফেইসবুকে আমরা

বিজ্ঞাপন