Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!
বাংলাদেশ, , মঙ্গলবার, ১৮ জুন ২০১৯

অশ্বিন কাণ্ডে মুখ খুললেন আইপিএল চেয়ারম্যান

সিএনবি ডেস্ক  ২০১৯-০৩-২৬ ১৫:৪৮:০০  

ডেস্ক নিউজঃ

রাজস্থান রয়্যালসের ব্যাটসম্যান জস বাটলারকে ‘মানকাড’ রানআউট করে দুয়োধ্বনি শুনছেন রবিচন্দ্রন অশ্বিন। কিংস ইলেভেন পাঞ্জাবের অধিনায়ক রবিচন্দ্রন অশ্বিনের কাণ্ডে মুখ খুললেন আইপিএল চেয়ারম্যান রাজিব শুক্লা।

আইপিএল চেয়ারম্যান নিজের অফিসিয়াল টুইটারে লেখেন, আমার স্পষ্ট মনে আছে, দুই দলের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি-বিরাট কোহলি এবং ম্যাচ রেফারিদের সঙ্গে একটি সভা হয়েছিল। আইপিএল চেয়ারম্যান হিসেবে সেখানে আমিও উপস্থিত ছিলাম। সেই বৈঠকে সিদ্ধান্ত হয়, যদি কোনও ব্যাটসম্যান বোলারের বল করার আগে ক্রিজ ছেড়ে বেরিয়ে যান তাহলে সৌজন্যের খাতিরে রান আউট করা হবে না।

সোমবার পাঞ্জাবের ছুড়ে দেয়া ১৮৫ রানের টার্গেট ভালোভাবেই তাড়া করছিল রাজস্থান। ৬৯ রান করে ফেলেছিলেন বাটলার। ইনিংসের ১৩তম ওভারে নন স্ট্রাইক প্রান্তে দাঁড়িয়ে ছিলেন তিনি। অশ্বিন বল করার আগেই ক্রিজ ছেড়ে দেন এ ব্যাটসম্যান। পেছনে ফিরে দেখেন স্ট্যাম্প ভেঙে দিয়েছেন বোলার। ঘটনার আকস্মিকতায় কিছুটা অবাক হলেও নিয়ম মেনে সাজঘরে ফেরেন বাটলার। তার আউটের পরই ব্যাটিং বিপর্যয়ে পড়ে রাজস্থান। শেষ পর্যন্ত হেরে এর খেসারত গুনতে হয়।

টিভি রিপ্লেতে দেখা যায়, বল হাত থেকে ছোড়ার আগ মুহূর্তেও ক্রিজে ছিলেন বাটলার। অশ্বিন কিছুটা অপেক্ষায় করায় ক্রিজ ছেড়ে সামনের দিকে এগিয়ে যান তিনি। এরপরই বল দিয়ে স্ট্যাম্পের বেল ফেলেন বোলার। প্রশ্ন উঠেছে, তাহলে কি ইচ্ছা করেই বাটলারকে ‘মানকাডের’ ফাঁদে ফেলেছেন অশ্বিন?

অবশ্য তা মানতে নারাজ অশ্বিন, এটা আপনাআপনিই হয়ে গেছে। আগে থেকে পরিকল্পনা ছিল না। আমি ক্রিকেটের নিয়মের বাইরে কিছু করিনি। নিয়মের বাইরে না গেলে সেটা ক্রিকেটের চেতনা নষ্ট করে কীভাবে? উল্টো প্রশ্ন ছুড়ে দেন তিনি। জোর দিয়ে বলেন, এ আউট আইসিসির নিয়মেই আছে।

মানকাড আউট নিয়ে বিতর্ক আগেও উঠেছে। তবে এবার এমন আউটের পর সোশ্যাল মিডিয়ায় অশ্বিনকে রীতিমতো ধুয়ে দিচ্ছেন সাবেক ক্রিকেটারসহ সংশ্লিষ্টরা।

সূত্রঃ যুগান্তর

মন্তব্য করুন

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন


ফেইসবুকে আমরা

বিজ্ঞাপন