Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!
বাংলাদেশ, , মঙ্গলবার, ১৮ জুন ২০১৯

স্ত্রীকে খুন করতে চাই, ছুটির আবেদনে বললেন ব্যাংক কর্মকর্তা

সিএনবি ডেস্ক  ২০১৯-০৩-০৪ ১৮:১৭:৩৭  

 আন্তর্জাতিক ডেস্কঃ

বাড়িতে কিডনির অসুখে আক্রান্ত স্ত্রীকে দেখার কেউ নেই। অথচ কাজের চাপে ছুটি পেতেন না। তাই বাধ্য হয়েই স্ত্রীকে ‘খুন করার‘ অনুমতি চেয়ে চিঠি লিখলেন ঊর্ধ্বতন কর্মকর্তার কাছে। তাতে আরও উল্লেখ করেন ‘দাহ-সংস্কার‘ শেষ করে ফের কাজে যোগ দেবেন। সেই চিঠির কপি পাঠান দেশের রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রীকে। তৎক্ষণাৎ মঞ্জুর ছুটি।

এমনই চাঞ্চল্যকর ঘটনার জন্ম দিয়েছেন বিহারের বক্সার জেলায় দক্ষিণ বিহার গ্রামীণ ব্যাংকের বকসড়া শাখার ম্যানেজার মুন্না প্রসাদ।

গণমাধ্যমকে তিনি জানিয়েছেন, এর আগে বেশ কয়েকবার প্রতিষ্ঠানের প্রধান কার্যালয়ে ছুটির জন্য আবেদন করেছিলেন তিনি। স্ত্রীর অবস্থা দিনের পর দিন খারাপ হলেও চিকিৎসার জন্য তাকে ছুটি দেয়া হচ্ছিল না। এমনকি প্রতিদিন কর্মস্থলে হাজির হতে নির্দেশ দেয়া হয়েছিল। তাতেই মানসিক ভাবে অবসাদগ্রস্থ হয়ে পড়েন তিনি।

শেষ পর্যন্ত গত ১৯ জানুয়ারি এক পত্রে স্ত্রীকে খুন করে দাহ-সংস্কারের জন্য দু’দিন ছু’টির আবেদন করেন। এমন ঘটনায় ব্যাংকজুড়ে তোলপাড় শুরু হয়েছে। চিঠি পাওয়ার সঙ্গে সঙ্গে ছুটি মঞ্জুর করেন কর্তৃপক্ষ। এরপরই ছুটে গেছেন অসুস্থ স্ত্রীর কাছে। জানিয়েছেন শিগগিরই ফের কাজে যোগ দেবেন তিনি।

এদিকে মুন্না প্রসাদের আবেদনে চাপের মুখে পড়েছেন ব্যাংক কর্মকর্তারা। যদিও তাদের দাবি চাপ তৈরি করে ছুটি নিতে চেয়েছেন মুন্না। তার অভিযোগও মানতে চাননি ব্যাংকের সংশ্লিষ্ট জোনাল ম্যানেজার যোগেন্দ্রনাথ সিংহ।

তিনি বলেন, ‘মুন্না প্রসাদ যখনই ছুটির আবেদন করেছেন তা মঞ্জুর করা হয়েছে। এবারেও তাই হয়েছে। তবে চিঠিতে তিনি এমন কেন লিখলেন তা জানি না। পারিবারিক পরিস্থিতির কথা উল্লেখ করে তিনি যদি অন্যত্র বদলি হতে চান, তা বিবেচনা করা হবে।’ সূত্র : আনন্দ বাজার

মন্তব্য করুন

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন


ফেইসবুকে আমরা

বিজ্ঞাপন