Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!
বাংলাদেশ, , মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯

গ্রাম থেকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মুহাম্মদ আলী

সিএনবি ডেস্ক  ২০১৯-০২-২৪ ১২:২৫:১২  

ডেস্ক নিউজঃ

মধ্যবিত্ত পরিবার থেকে বেড়ে উঠা ছেলেটি ছোটবেলা থেকেই শিক্ষাবান্ধব উদ্যোগ নিয়ে পথচলা শুরু করেন। ছাত্র ও যুবসমাজ যখন কোন না কোন  ধ্বংসাত্মক কাজে পা দিচ্ছেন ঠিক তখনই প্রত্যন্ত গ্রামাঞ্চল থেকে ভাল কিছুর স্বপ্ন দেখছিলেন তিনি। ছাত্র সমাজকে দেখাতে সক্ষম হয়েছেন অপ-ছাত্ররাজনীতি মুক্ত সফলতার উজ্জ্বল দৃষ্টান্ত।
তিনি হলেন ঈদগাহ ইউনিয়নের জাগিরপাড়া এলাকার জাফর আলমের ছেলে মুহাম্মদ আলী। তিনি ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয় থেকে ২০০৩ সালে এসএসসি , চট্রগ্রামস্থ একটি কলেজ  থেকে ২০০৫ সালে এইচ এস সি পাশ করেন। পরে চট্রগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে বাংলা বিষয়ে সফলতার সাথে অনার্স এবং মাস্টার্স শেষ করেন। অবশেষে তার মেধা ও বিচক্ষণতার স্বীকৃতি হিসেবে চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ে প্রভাষক পদে তাকে নিয়োগ দিয়েছেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।
ইতিপূর্বে তিনি চট্টগ্রাম সিটি কলেজ ও চট্টগ্রাম সিটি কর্পোরেশন কলেজে প্রভাষক হিসাবে দায়িত্ব পালন করেন। পরে ২০১৭ সালে চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এ্যানিমেল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে উপাচার্যের একান্ত সচিব দায়িত্ব পালন করেন।
এদিকে ঈদগাঁওর শিক্ষানুরাগী ও সচেতন মহল মনেকরেন তার একক প্রচেষ্টায় বৃহত্তর সফলতা। মুখ উজ্জ্বল করেছে পুরো ঈদগাঁওবাসীর। তার উত্তরোত্তর সফলতা কামনা করেন ঈদগাঁওর সর্বশ্রেণী পেশার মানুষ।

মন্তব্য করুন

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন


ফেইসবুকে আমরা

বিজ্ঞাপন