Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!
বাংলাদেশ, , মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯

শেষ ঠিকানায় কবি আল মাহমুদ

সিএনবি ডেস্ক  ২০১৯-০২-১৭ ১৬:০১:২৮  

ডেস্ক নিউজ:

শেষ ঠিকানায় পৌঁছে দেয়া হয়েছে বাংলা সাহিত্যের অন্যতম প্রধান কবি আল মাহমুদকে। রোববার বাদ জোহর ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরের নিয়াজ মুহম্মদ উচ্চ বিদ্যালয় মাঠে তৃতীয় জানাজার নামাজ শেষে বেলা তিনটার দিকে স্থানীয় মৌড়াইল কবরস্থানে তাকে সমাহিত করা হয়েছে।

কবির জানাজার নামাজে রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দসহ নানা শ্রেণি-পেশার মানুষ অংশ নেন।

জানাজা শেষে কবির মরদেহের কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর দাফনের জন্য মরদেহ নিয়ে যাওয়া হয় মৌড়াইল কবরস্থানে।

এর আগে বেলা সোয়া ১১টায় সর্বসাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য কবি আল মাহমুদের মরদেহ বহনকারী অ্যাম্বুলেন্সটি রাখা হয় নিয়াজ মুহম্মদ উচ্চ বিদ্যালয় মাঠের শহীদ মিনারের সামনে। সেখানে অনেকেই আসেন কবিকে শেষবারের মতো শ্রদ্ধা জানাতে।

গত শুক্রবার দিবাগত রাত ১১টা ৫ মিনিটে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে মারা যান ‘সোনালি কাবিন’র কবি আল মাহমুদ। এরপর শনিবার রাত ৮টা ১০ মিনিটে কবির মরদেহ অ্যাম্বুলেন্সে করে ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরের মৌড়াইল মহল্লায় তার পৈত্রিক বাড়িতে নিয়ে আসা হয়।

১৯৩৬ সালের ১১ জুলাই মৌড়াইল মহল্লার মোল্লাবাড়িতে জন্মগ্রহণ করেন আল মাহমুদ। দুই ভাই ও তিন বোনের মধ্যে তিনি সবার বড় ছিলেন।

মন্তব্য করুন

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন


ফেইসবুকে আমরা

বিজ্ঞাপন